পাত্র পাত্রী চাই । পাত্র-পাত্রী চয়ন করার জন্য অনলাইনে সেরা ৫টি সাইট।

বিয়ে করতে যাচ্ছেন? পাত্র পাত্রী চাই ! প্রথমত বিয়ের জন্য পাত্র-পাত্রী চয়ন করাই আসল কাজ। এক্ষত্রে অভিবাবকরা তাদের ছেলে-মেয়েদের বিয়ের দায়িত্ব পালনে ব্যস্ত। ভারতীয় সমাজে সামাজিক বিবাহের প্রথা বহুকাল থেকে প্রচলিত। ভারতবর্ষের সংস্কৃতিতে সামাজিক বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়াকে অনেক সম্মানের সহিত গ্রহণ করা হয়।

ভারতীয় পরম্পরায় বিবাহ শুধু দুটি মনের মিলন নয় বরং বিবাহ মাধ্যমে দুটি পরিবাকে একত্রিত করে। ভারতীয় সমাজে পরম্পরাগত বিবাহনুষ্ঠান আধুনিক যুগেই বিদ্যমান। সেক্ষেত্রে আজকাল পাত্রপাত্রীর জুড়ি মেলানো পূর্বের পরিবর্তে অনেক সহজ হয়ে গিয়েছে। আজকালের যুগে অনলাইনে পাত্রপাত্রী সন্ধান করার চাহিদাও অনেক বেড়ে গিয়েছে।  

পাত্র পাত্রী চাই

অনলাইনে পাত্র চাই পাত্রী চাই

অনলাইনে পাত্র পাত্রী চয়ন করে আজকাল লক্ষ লক্ষ বিবাহ তাদের পরম্পরানুসারে সম্পন্ন হচ্ছে। এক্ষেত্রে শুধু ভারতবর্ষে সীমিত নয়, দেশ বিদেশেও অনলাইন প্ল্যাটফর্ম পাত্র পাত্রী চয়ন করার এক সহজ মাধ্যম। এক্ষেত্রে প্রভাসী ভারতিয়রাও এই অনলাইনের মাধ্যমে পাত্র-পাত্রী চয়নের সুযোগ লাভ করছেন। অনলাইনে পাত্র পাত্রী খোঁজার কতগুলো ওয়ার্ল্ড ক্লাস ট্রাস্টেড সাইটের নাম দেওয়া আছে। আশাকরি সেইগুলি সাইট অনলাইনে পাত্রপাত্রী নির্বাচন করতে সাহায্য করবে।

যে সকল পুরুষ/মহিলা তাদের জীবনে সঠিক জীবন সাথীর সহিত বিবাহ বন্ধনে ইছুক তাহারা অনলাইনের মাধ্যমে পাত্র-পাত্রী পছন্দ করিতে পারিবেন। নিম্নে কতগুলো জনপ্রিয় পাত্র-পাত্রী চয়ন করার অনলাইন মাধ্যম দেওয়া হল। সেই সাইটগুলোতে পছন্দের জীবন সাথী সন্ধান করা অনেক ক্ষেত্রে সহজ।

Matrimony.com পাত্র চাই পাত্রী চাই

Matrimony.com কে ভারতের নম্বর 1 বিহাহ সাইট ও সবচেয়ে বিশ্বস্ত বিবাহ পরিষেবা বলা যেতে পারে। এই সাইটটি প্রায় সকলেরই সুপরিচিত একটি বিবাহ পরিসেবার ওয়েঅসাইট। এখানে লক্ষ লক্ষ জীবন সাথী তাদের জুড়ি মেলাতে পেরেছেন। এই সাইটের মধ্যে বহু সম্প্রদায়ের পরিচিতি প্রদান করে সেগুলি হল- ব্রাহ্মণ, কায়স্থ, আগরওয়াল, খণ্ডায়ত, কলিতা, মারাঠা, নায়ার, পার্সি, রেড্ডি, রাজপুত, ইত্যাদি পরিবারের সহিত পাত্র-পাত্রীর চয়ন করতে সাহায্য করে।

Shaadi.com

Shaadi.com, এই ওয়েব সাইট হল বিশ্বের সুপরিচিত ও পুরনো সাইট। এখানে পাত্র-পাত্রীর সফল ম্যাচ করা খুব সহজ যা ঐ সাইটের পরিসেবার মূল উদ্দ্যেশ্য। এই সাইট 1996 সাল থেকে বিশ্বজুড়ে বিশ্বস্ত পরিষেবা প্রদান করে আসছে। এর জন্য বর-কনে তাদের জীবন সাথী খুঁজে পেয়েছেন। আজকের দিনেও এই সাইট অনলাইনে সেরা স্থান দখল করে আছে। বিশ্বের মধ্যে পাত্র-পাত্রী চয়ন করার এক উন্নত মাধ্যম বলে পরিচিত। এই সাইটে প্রতিদিন লক্ষ লক্ষ পাত্র-পাত্রী তাদের লাইফ পার্টনার খুঁজে পেয়েছেন। এখানে সম্ভাব্য লাইফ পার্টনারের সাথে অনলাইনে দেখা ও বার্তালাপ করার সুবিধা রয়েছে। এর জন্য Shaadi.com পরিষেবাটির উপর বিশ্বের লক্ষ লক্ষ মানুষ নির্ভরশীল ফলে তাদের খ্যাতির জন্য পরিষেবাটি কখনো বিরাম নেয় নি।

Jeevansathi.com

Jeevansathi.com ভারতের বিশাল বিবাহ পরিষেবার নেতৃত্বদানকারী এবং সবচেয়ে বিশ্বস্ত পাত্র-পাত্রী চয়ন করার অন্যতম ওয়েবসাইট। 1998 সালে এই সাইটটির সূচনা হয়েছিল। সেই সময় থেকে এই পরিষেবা বিয়ের জন্য সঠিক সঙ্গী বেছে দেওয়ার ক্ষেত্রে এক গুরুত্ব ভুমিকা পালন করে আসছে। এখানে ভারতীয় সাংস্কৃতিক পদ্ধতিতে ও সকল প্রকার সামাজিক রীতি নীতির মাধ্যমে সফল ও সঠিক জীবন জুটি মিলিয়ে দিয়েছে। এই সাইটটিতে অনলাইনে আবেদন করা পাত্র-পাত্রীদের পার্সোনাল ডাটার গুপনীয়তা রাখার এক বিশ্বস্ত ভূমিকা পালন করে। অনলাইন বিবাহ পরিষেবাটি লক্ষ লক্ষ মানুষের সাথে সরাসরি সংযুক্ত করে। এই সাইটটি সারা দেশে সকল সমাজের সাথে গভীর সম্পর্ক বজায় রাখে এবং যোগাযোগের অফলাইন ও অনলাইনে পাত্র-পাত্রী ম্যাচ পয়েন্ট অফার প্রদান করে।

MatrimonialsIndia.com

MatrimonialsIndia.com এই সাইট 1997 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এই বৈবাহিক পরিষেবা বিশ্বের সকলকে স্বাগতম জানায়, এই সাইটটিতে ভিজিটররা খুব ঘন ঘন পরিদর্শন করেন এবং ইহা অত্যন্ত পছন্দের বৈবাহিক সাইটগুলির মধ্যে অন্যতম। এখানে বিবাহ সম্বন্ধীয় অনেক প্রোফাইল উপলব্ধ আছে যাহা সকলের জন্য সুবিধাজনক প্ল্যাটফর্ম। এখানে নিখুঁত পাত্র-পাত্রীর ম্যাচমেকিং, সুবিধাজনক প্রোফাইল সাজানো লিঙ্ক এবং প্রশংসনীয় পরিষেবার জন্য ঐ সাইটটি অত্যন্ত সুপরিচিত। ঐ সাইট এক প্রশংসনীয় মানের পরিষেবা প্রদান করে। এখানে প্রোফাইলের বিশাল পাত্র-পাত্রীর প্রোফাইল গুলো তাদের মাতৃভাষা, দেশ, ধর্ম, বর্ণ, পেশা ইত্যাদির ভিত্তিতে সম্ভাব্য পাত্র-পাত্রীর খোঁজ করিতে কোন প্রকার সংকোচ নেই।

LoveVivah.com

LoveVivah.com লাভবিবাহ অনলাইনের একটি শীর্ষস্থানীয় ভারতীয় বৈবাহিক ম্যাচমেকিং পরিষেবা প্রদানকারী সাইট। যারা বিয়ের জন্য ভারতীয় পাত্র-পাত্রী বা বর কনে খুঁজছেন তাদের জন্য বিশ্বস্ত এবং খাঁটি বৈবাহিক প্রোফাইল প্রদান করে। এখানে ঐ সাইটের এক প্রধান বৈশিষ্ট হল বিয়ের জন্য সকল সম্ভাব্য ভারতীয় বর-কনেদের বৈবাহিক সম্বন্ধীয় স্থিতি নির্ধারণ ও সমস্যার সমাধান প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ। এখানে উন্নত পরিষেবার দ্বারা ঐ সাইট সেরা সেবা প্রদান করে। যারা প্রকৃতপক্ষে বিবাহের সাইটের মাধ্যমে তাদের আত্মার সঙ্গীদের সন্ধান করছে তাহারা অবশ্যই এই সাইটে প্রবেশ করিতে পারেন। এই প্ল্যাটফর্মে বিশ্বের বহু দেশ মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া এবং সিঙ্গাপুরে এই পরিষেবা প্রদান সহ ভারতে এবং বিদেশে সমস্ত ভারতীয় সম্প্রদায়ের জন্য সেবা প্রদান করে। এই গ্রাহককেন্দ্রিক দৃষ্টিভঙ্গি এবং উচ্চতর সত্যতার কারণে এই সাইট গ্রাহকদের প্রথম পছন্দ। অল্প সময়ের মধ্যে, আমরা অন্যান্য বিবাহের সাইটের তুলনায় এই সাইটটি ভলো পরিষেবা প্রদানের জন্য একটি বিশেষ জায়গা তৈরি করে নিয়েছে।

পাত্র চাই পাত্রী চাই এর ৫টি সেরা সাইট

অন্যান্য লিঙ্ক সমুহ-

বিয়ের কার্ড কিভাবে লিখবেন? ডাউনলোড বিবাহ কার্ডের ড্রাফট

শিশুর অন্নপ্রাশন অনুষ্ঠান ও বিধি।

জিমেইল একাউন্টকে সুরক্ষিত রাখার উপায়।